গোয়াইনঘাটে বন্যার্তদের মাঝে থানা পুলিশের খাবার বিতরণ

সিলেটের গোয়াইনঘাটে গোয়াইনঘাট থানা পুলিশের পক্ষ থেকে বন্যার্তদের মাঝে রান্না করা খাবার বিতরণ অব্যাহত রয়েছে।
বন্যা শুরুর পর থেকেই বিভিন্ন পানিবন্দী মানুষদের মাঝে খাবার বিতরণ করছেন থানা পুলিশের সদস্যরা।
এরই ধারাবাহিকতায় শনিবার দিনব্যাপি গোয়াইনঘাট থানার অফিসার ইন্চার্জ (ওসি) মো. রফিকুল ইসলাম পিপিএম’র নেতৃত্বে উপজেলার ডৌবাড়ি ইউনিয়নের অন্তর্গত লংপুর ও হাতিরখাল গ্রামে বন্যা কবলিত প্রায় পাঁচ শতাধিক মানুষকে থানায় রান্না করা খিচুড়ী বিতরণ করা হয়।
এ সময় থানা পুলিশের অন্যান্য সদস্যরা উপস্থিত ছিলেন।
উজান থেকে নেমে আসা পাহাড়ি ঢলে সৃষ্ট ভয়াবহ বন্যায় বিপর্যস্ত। গোয়াইনঘাটের সিংহভাগ মানুষের জনজীবন। উজানে আংশিক বানের পানি কমলেও নিম্নাঞ্চলের বেশিরভাগ বাড়িঘরের মানুষজন এখনো পানির কষ্টে রয়েছেন। কোন কোন ঘরে হাটু কোমর সমান পানি উঠায় অনেকের ঘরে ঠিকমত চুলাও জ্বলছে না। রান্নাবান্না করতে না পেরে অনেক পরিবারই খাবার সংকটে ভোগছে। বন্যার এই করুণ সময়ে সাধারণ মানুষের জানমালের নিরাপত্তায় নিয়োজিত গোয়াইনঘাট থানা পুলিশ তাদের পাশে দাঁড়িয়েছে খাবার নিয়ে।
পানি বৃদ্ধির প্রথম দিন থেকেই বন্যার্থদের পাশে দাঁড়িয়েছে পুলিশ। এরই ধারাবাহিকতায় শুক্রবার দিনব্যাপি উপজেলার বিভিন্ন পানিবন্দী মানুষের মাঝে রান্না করা খাবার বিতরণ করে থানা পুলিশ।
খাদ্য সামগ্রী বিতরণ শেষে গোয়াইনঘাট থানার অফিসার ইনচার্জ রফিকুল পিপিএম বলেন, জেলা পুলিশের এসপি মোহাম্মদ আবদুল্লাহ আল মামুন পিপিএম স্যারের সার্বিক দিক-নির্দেশনায় গোয়াইনঘাট উপজেলার বিভিন্ন এলাকায় পানিবন্দি মানুষদের উদ্ধার, শুকনো ও রান্না করা খাবার বিতরণ করে আসছে টিম গোয়াইনঘাট। এরই ধারাবাহিকতায় শনিবারও দিনব্যাপি বন্যার্তদের মাঝে আমাদের তরফে রান্না করা খাবার বিতরণ করা হয়। বন্যা স্বাভাবিক না হওয়া পর্যন্ত গোয়াইনঘাট থানা পুলিশের এই প্রয়াস অব্যাহত থাকবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *