বর্তমানে শিশু থেকে শুরু করে ছাত্র ও যুব সমাজের অধিকাংশই খেলা ধুলো বলতে বোঝে অনলাইন ভিডিও গেম..ফারুক আহমদ

প্রকাশিত: ৯:১৪ অপরাহ্ণ, জানুয়ারি ২১, ২০২৩
নিউজটি শেয়ার করুন
ক্রীড়া প্রতিবেদক: গোয়াইনঘাট উপজেলা পরিষদের চেয়ারম্যান মোঃ ফারুক আহমদ বলেন জীবনে সুখী হতে সর্বপ্রথম প্রয়োজন সুস্থ ও সবল শরীর। শরীর ও মনকে ভালো রাখতে খেলাধুলার বিকল্প হয় না। খেলাধুলার মধ্যে রয়েছে শরীর চালনা, যা ক্রমাগত শারীরিক দক্ষতা বাড়িয়ে তোলে। তাই খেলাধুলার মধ্য দিয়ে শরীরচর্চা করা একান্ত প্রয়োজন। কিন্তু বর্তমান সময়ে শিশু থেকে শুরু করে ছাত্র ও যুব সমাজের অধিকাংশই খেলা ধুলো বলতে বোঝে অনলাইন ভিডিও গেম। তা স্বাস্থের পক্ষে যেমন ক্ষতিকর, তেমনই মানসিক বিকাশের পথেও অন্যতম বাঁধা।
শারীরিক ও মানসিক বিকাশ ঘটাতে ক্রীড়াঙ্গন সাহায্য করে। তাই বর্তমান সময়ে তরুণ ও যুব সমাজকে মোবাইল ফোন আসক্তি এবং মাদক থেকে দূরে রাখতে স্থানীয় পর্যায়ে এই ধরণের টুর্নামেন্ট গুরুত্বপূর্ণ ভূমিকা রাখে।
তিনি শনিবার (২১ জানুয়ারি) রাতে সিলেটের গোয়াইনঘাট উপজেলার জাফলংয়ে ইয়াংস্টার ক্রিকেটার্স কতৃক আয়োজিত নাইট শর্ট ক্রিকেট টুর্নামেন্টের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য উপরোক্ত কথাগুলো বলেন।
বিশিষ্ট মুরব্বি আকলাছ মিয়ার সভাপতিত্বে ও গোয়াইনঘাট প্রেসক্লাবের যুগ্ম সাধারণ মো. করিম মাহমুদ লিমনের পরিচালনায় উদ্বোধক হিসেবে টুর্নামেন্টের উদ্বোধন করেন পূর্ব জাফলং ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান রফিকুল ইসলাম।
উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ও বক্তব্য রাখেন মধ্য জাফলং ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান লোকমান শিকদার, পশ্চিম জাফলং ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মামুন পারভেজ, ইউপি সদস্য ফখরুল ইসলাম, জাফলং বল্লাঘাট পাথর ব্যবসায়ী সমিতির সহ সভাপতি আনোয়ার হোসেন জুবের, যুবলীগ নেতা শেরগুল ঘোসাই, মামার বাজার সমাজ কল্যাণ যুব সংঘের সভাপতি ফারুক আহমেদ, সাধারণ সম্পাদক আল আমিন ইসলাম, প্রসেস’র সভাপতি সুমিত আহমেদ শাকেল, সাধারণ সম্পাদক সাব্বির আহমেদ প্রমুখ।
উদ্বোধনী খেলায় ভাই ব্রাদার্স ক্রিকেট টিম দরবস্ত মুখোমুখি হয় উল্লাস সেভেন স্টার লাখের পাড়।