ঢাকাশনিবার , ৮ জুলাই ২০২৩
  1. অর্থনীতি
  2. আন্তর্জাতিক
  3. ইসলাম
  4. কবিতা
  5. খেলাধুলা
  6. গোয়াইনঘাট
  7. জাতীয়
  8. জৈন্তাপুর
  9. প্রচ্ছদ
  10. প্রবাস
  11. প্রযুক্তি
  12. বাংলাদেশ
  13. বিনোদন
  14. রাজনীতি
  15. লাইফ স্টাইল
   
আজকের সর্বশেষ সবখবর

পশ্চিমবঙ্গে পঞ্চায়েত ভোটে বিশৃঙ্খলা, নিহত ১১

ডেস্ক নিউজ
জুলাই ৮, ২০২৩ ৫:২৪ অপরাহ্ণ
Link Copied!

ভারতের পশ্চিমবঙ্গের বিভিন্ন জায়গায় অশ্চিয়তা ও সংঘর্ষের মধ্যে দিয়ে চলছে পঞ্চায়েত ভোট। তিন ধাপের এই ভোটগ্রহণ শনিবার সকাল ৭টা থেকে শুরু হয়। রাজজুড়ে শাসকদল তৃণমূলের সঙ্গে কেন্দ্রের ক্ষমতাসীন বিজেপির সমর্থকদের মধ্যে ব্যাপক সংঘর্ষের খবর পাওয়া গেছে। এখন পর্যন্ত ১১ জনের মৃত্যুর খবর পাওয়া গেছে। আহত হয়েছেন অনেকে।

এনডিটিভির প্রতিবেদনে জানা গেছে, নিহতদের মধ্যে পাঁচজন তৃণমূল সদস্য, বিজেপি, বাম ও কংগ্রেসের একজন করে কর্মী এবং একজন স্বতন্ত্র প্রার্থীর সমর্থক রয়েছেন।

এমন পরিস্থিতির জন্য ভোটের মাঠে নিয়োজিত নিরাপত্তা বাহিনীর ব্যর্থতার অভিযোগ তুলেছে ক্ষমতাসীন তৃণমূল কংগ্রেস। বার্তা সংস্থা পিটিআই জানিয়েছে, ভোট সহিংসতায় বেশ কয়েকজন আহত হওয়ার পাশাপাশি অন্তত দুটি ভোট কেন্দ্রে ব্যালট বাক্স ধ্বংস করা হয়েছে।

এবার ২২টি জেলা পরিষদে ৯২৮, পঞ্চায়েত সমিতিতে ৯ হাজার ৭৩০ এবং গ্রাম পঞ্চায়েতে ৬৩ হাজার ২২৯ আসনে প্রতিনিধি নির্বাচনে রায় দিতে পারবেন প্রায় ৫ কোটি ৬৭ লাখ ভোটার।

পঞ্চায়েত ভোটের আগের রাত থেকে পরিস্থিতি উত্তপ্ত। বিভিন্ন জায়গা থেকে বোমাবাজি ও গুলি চালানোর অভিযোগ শাসক এবং বিরোধী দু’পক্ষের বিরুদ্ধেই। শুক্রবার রাত থেকে শনিবার ভোটের দিন দুপুর পর্যন্ত এই হতাহতের ঘটনা ঘটেছে। মুর্শিদাবাদে শুধুমাত্র শাসকদলেরই তিন জন কর্মী নিহত হন। পঞ্চায়েত ভোটকেন্দ্র করে কয়েক স্তরের নিরাপত্তা ব্যবস্থা নেওয়া হলেও আহত ও মৃত্যুর খবর আসছে।

সূত্র: এনডিটিভি

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।