ঢাকারবিবার , ৯ জুলাই ২০২৩
  1. অর্থনীতি
  2. আন্তর্জাতিক
  3. ইসলাম
  4. কবিতা
  5. খেলাধুলা
  6. গোয়াইনঘাট
  7. জাতীয়
  8. জৈন্তাপুর
  9. প্রচ্ছদ
  10. প্রবাস
  11. প্রযুক্তি
  12. বাংলাদেশ
  13. বিনোদন
  14. রাজনীতি
  15. লাইফ স্টাইল
   
আজকের সর্বশেষ সবখবর

বীর মু্ক্তিযোদ্ধা মোহাম্মদ ইব্রাহীম আলীর ইন্তেকাল প্রবাসীকল্যাণ মন্ত্রীসহ বিভিন্ন মহলের শোক

এম এ মতিন ! সহযোগী সম্পাদক
জুলাই ৯, ২০২৩ ১:৩৮ অপরাহ্ণ
Link Copied!

মহান মু্ক্তিযোদ্ধের অন্যতম সংগঠক সিলেট জেলা আওয়ামীলীগের কার্যনির্বাহী কমিটির সদস্য গোয়াইনঘাট উপজেলা আওয়ামীলীগ সভাপতি বর্ষীয়ান রাজনীতিবিদ মোহাম্মদ ইব্রাহীম আলী ইন্তেকাল করেছেন। (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহী রাজিউন)।

শনিবার (৮ জুলাই) মধ্যরাতে সিলেটের একটি বেসরকারী হাসপাতালে বার্ধক্যজনিত রোগে আক্রান্ত হয়ে তিনি ইন্তেকাল করেন। মৃত্যুকালে তার বয়স ছিল (৮২ বছর)। মরহুম ইব্রাহীম আলী ৪ ছেলে ও ১ মেয়ে সহ অসংখ্য আত্মীয় স্বজন ও গুণাগ্রহী রেখে গেছেন।
গোয়াইনঘাট উপজেলার তোয়াকুল এলাকার এক সম্ভ্রান্ত পরিবারের সন্তান সিলেট অঞ্চলে সকলের কাছে সুপরিচিত মোহাম্মদ ইব্রাহীম আলী বিগত প্রায় ৫০ বছরের অধিক সময় ধরে সিলেটের সীমান্তবর্তী এলাকা গোয়াইনঘাট উপজেলা আওয়ামীলীগের সভাপতি,সাধারন সম্পাদক সহ বিভিন্ন পদে গুরুত্বপূর্ণ দায়িত্ব পালন করে আসছেন। সংগঠনের চরম দুর্দিন থেকে এপর্যন্ত তাঁর নেতৃেত্বের প্রতি স্হানীয় আওয়ামীলীগের সকল পর্যায়ের নেতাকর্মীদের ছিল পরম শ্রদ্ধা, আস্হা ও বিশ্বাস।যার ফলে গোয়াইনঘাট উপজেলা আওয়ামীলীগের সাথে ইব্রাহীম আলীর নাম ওতপ্রোতভাবে জড়িত ছিল। মহান মু্ক্তিযোদ্ধের সময় তিনি সীমান্তবর্তী ৫ নং সেক্টরের একজন সংগঠকে দায়িত্ব পালনের পাশাপাশি সশস্ত্র মুক্তিযোদ্ধা হিসেবে তিনি মুক্তিযুদ্ধে অংশগ্রহণ করেন। মুক্তিযুদ্ধের পর গোয়াইনঘাট উপজেলার অবিভক্ত তোয়াকুল ইউনিয়নে চেয়ারম্যান হিসেবে দির্ঘদিন দায়িত্ব পালন করেন। ১৯৭৩ সালে তিনি সিলেট জেলা আওয়ামীলীগে প্রচার ও প্রকাশনা সম্পাদকের দায়িত্ব পালন করেন। পরবর্তীতে সিলেট জেলা আওয়ামীলীগের প্রায় প্রতিটি কমিটিতে সংগঠনের বিভিন্ন পদে দায়িত্ব পালন করেন ইব্রাহীম আলী। তিনি আজীবন আওয়ামীলীগ ও জাতির পিতা বঙ্গবন্ধুর আদর্শের একজন নিবেদিত প্রান ব্যাক্তি হিসেবে সকলের কাছে পরিচিত ছিলেন। ইব্রাহীম আলী প্রথম জীবনে দীর্ঘদিন রাজনীতির পাশাপাশি শিক্ষকতার পেশায় জড়িত ছিলেন। তিনি তাঁর নিজ এলাকা তোয়াকুল কলেজ প্রতিষ্ঠা লগ্ন থেকে কলেজ বাস্তবায়ন ও কলেজ গভর্নিং বডির সভাপতির দায়িত্ব পালন করে আসছেন। এছাড়া গোয়াইনঘাট উপজেলায় বিভিন্ন স্কুল, কলেজ ও মাদ্রাসা প্রতিষ্ঠার সঙ্গে জড়িত থাকার পাশাপাশি গোয়াইনঘাট উপজেলার বিভিন্ন উন্নয়ন কর্মকাণ্ডে তিনি বিশেষ অবদান রেখে গেছেন। একজন ভদ্র নম্র আদর্শবান ও প্রবীণ রাজনীতিবিদ হিসেবে তিনি সিলেট অঞ্চলে সকলের কাছে একজন শ্রদ্ধেয় ব্যাক্তিত্ব ছিলেন। তাঁর মৃত্যুতে গোয়াইনঘাট উপজেলা সহ বিশেষ করে দেশ ও বিদেশে পরিচিত মহলে শোকের ছায় নেমে আসে।
আজ রবিবার (৯জুলাই) বিকেল ৩ ঘটিকায় গোয়াইনঘাট উপজেলার তোয়াকুল শাহী ঈদগাহ ময়দানে মরহুমের জানাযার নামাজ অনুষ্ঠিত হবে।
এদিকে প্রবীণ আওয়ামীলীগ নেতা গোয়াইনঘাট উপজেলা আওয়ামীলীগ সভাপতি বীর মুক্তিযোদ্ধা মোহাম্মদ ইব্রাহীম আলী’র মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রী ইমরান আহমদ এমপি,সিলেট সিটি কর্পোরেশনের মেয়র মো, আনোয়ারুজ্জামান চৌধুরী,বাংলাদেশ আওয়ামীলীগের প্রেসিডিয়াম সদস্য এ সাবেক সাংসদ সৈয়দা জেবুন্নেছা হক,কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক শফিউল আলম চৌধুরী নাদেল,সিলেট জেলা আওয়ামীলীগ সভাপতি সাবেক সংসদ সদস্য আলহাজ শফিকুর রহমান চৌধুরী,সাধারন সম্পাদক ও সিলেট জেলা পরিষদ চেয়ারম্যান এডভোকে নাসির উদ্দিন খান,সিলেট মহানগর আওয়ামীলীগ সভাপতি বীর মু্ক্তিযোদ্ধা মাশুক উদ্দিন আহমদ,সাধারন সম্পাদক অধ্যাপক জাকির হোসেন,গোয়াইনঘাট উপজেলা আওয়ামীলীগ সাধারন সম্পাদক গোলাম কিবরিয়া হেলাল সহ আওয়ামীলীগ ও অঙ্গ সহযোগি সংগঠনের নেতৃবৃন্দ। তারা মরহুমের স্মৃতি ও কর্মময় জীবনের প্রতি শ্রদ্ধা জানিয়ে মহান আল্লাহর কাছে তাঁর বিদেহী আত্মার মাগফেরাত কামনা করেন।শোক বার্তায় নেতৃবৃন্দ মরহুমের শোক সন্তপ্ত পরিজন সহ সকলের প্রতি আন্তরিক সমবেদনা জানান।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।