ঢাকাশনিবার , ২৯ জুলাই ২০২৩
  1. অর্থনীতি
  2. আন্তর্জাতিক
  3. ইসলাম
  4. কবিতা
  5. খেলাধুলা
  6. গোয়াইনঘাট
  7. জাতীয়
  8. জৈন্তাপুর
  9. প্রচ্ছদ
  10. প্রবাস
  11. প্রযুক্তি
  12. বাংলাদেশ
  13. বিনোদন
  14. রাজনীতি
  15. লাইফ স্টাইল
   
আজকের সর্বশেষ সবখবর

তামাবিল ইমিগ্রেশন দিয়ে নারীসহ ৪ বাংলাদেশিকে ফেরত পাঠালো ভারত

নাজিম আহমেদ | বার্তা সম্পাদক
জুলাই ২৯, ২০২৩ ৭:২৮ অপরাহ্ণ
Link Copied!

ভারতে অবৈধ অনুপ্রবেশের দায়ে সে দেশের আইনশৃঙ্খলা বাহিনীর হাতে আটকের পর বিভিন্ন মেয়াদে সাজা ভোগের পর দেশে ফিরেছেন নারীসহ চার বাংলাদেশি নাগরিক।
শনিবার (২৯ জুলাই) বিকেলে গোয়াইনঘাট উপজেলার তামাবিল ইমিগ্রেশন দিয়ে ভারতীয় বিএসএফ ও বাংলাদেশের বিজিবির উপস্থিতিতে এই চার বাংলাদেশিকে ফেরত পাঠায় ভারত। তাঁদের মধ্যে একজন মহিলা ছিলেন।
তামাবিল ইমিগ্রেশ পুলিশ সূত্রে জানা যায়,
ভারত থেকে ফেরা নারীসহ ৪ বাংলাদেশি নাগরিক বিভিন্ন সীমান্ত দিয়ে ভিন্ন ভিন্ন সময়ে অবৈধভাবে ভারতে অনুপ্রবেশ করেন। মহিলাটি সুনামগঞ্জের লাউরেরগড় এবং অন্যান্যরা গোয়াইনঘাটের সোনাটিলা ও প্রতাপপুর সীমান্ত দিয়ে অবৈধভাবে অনুপ্রবেশ করেন। যার কারণে সে দেশের আইনশৃঙ্খলা বাহিনী অবৈধ অনুপ্রবেশের কারণে সেখানকার জেলে তারা কারাভোগ করেন। দীর্ঘ কয়েক মাস জেল খেটে তাঁরা শনিবার তামাবিল দিয়ে দেশে ফেরত আসেন।
তাঁরা হলেন, সুনামগঞ্জের জামালগঞ্জ উপজেলার সাচনা এলাকার গিয়াস উদ্দিনের মেয়ে মোছা. ছুলেমা বেগম (৫৭), ময়মনসিংহের কোতোয়লী  থানার চরভরবিলা এলাকার ইউসুফ আলীর ছেলে মো. ফরিদ মিয়া (২৪), সিলেটের গোয়াইনঘাট উপজেলার উত্তর প্রতাপপুর এলাকার ইদ্রিস আলীর ছেলে মো. ফিরুজ আলী (১৯) এবং প্রতাপপুর এলাকার শ্রী বাজিন্দ্র বাবু নমঃ এর ছেলে শ্রী রতন বাবু নমঃ। এদের মধ্যে ফরিদ মিয়া সিলেটে ভ্রমণে এসে ভারতের ডাউকি দিয়ে অবৈধভাবে ভারত
 প্রবেশ করেন।
প্রত্যেকের নামে গোহাটিতে অবস্থানরত সহকারী হাই কমিশনার বিভিন্ন মাধ্যমে তদন্ত সাপেক্ষে বাংলাদেশি নাগরিক নিশ্চিত হওয়ার পর ট্রাভেল পারমিট ইস্যু করেন।
এ ব্যাপারে তামাবিল ইমিগ্রেশন পুলিশের ইনচার্জ এস আই রুনু মিয়া জানান, দুই দেশের ইমিগ্রেশন পুলিশ এবং বিএসএফ ও বিজিবির মাধ্যমে নারীসহ ৪ বাংলাদেশি নাগরিককে দেশে পাঠানোর পর আইনীপ্রক্রিয়া শেষে তাদেরকে আত্মীয়-স্বজনদের নিকট হস্তান্তর করা হয়েছে। তাঁদের মধ্যে একজন পর্যটক বেড়াতে এসে অবৈধভাবে ভারতে প্রবেশ করেন।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।