ঢাকাবুধবার , ৯ আগস্ট ২০২৩
  1. অর্থনীতি
  2. আন্তর্জাতিক
  3. ইসলাম
  4. কবিতা
  5. খেলাধুলা
  6. গোয়াইনঘাট
  7. জাতীয়
  8. জৈন্তাপুর
  9. প্রচ্ছদ
  10. প্রবাস
  11. প্রযুক্তি
  12. বাংলাদেশ
  13. বিনোদন
  14. রাজনীতি
  15. লাইফ স্টাইল
   
আজকের সর্বশেষ সবখবর

গোয়াইনঘাটের ভূমিহীন ও গৃহহীন ১২৪ পরিবার পেল প্রধানমন্ত্রীর উপহারের জমিসহ পাকা ঘর

মো: করিম মাহমুদ লিমন | ব্যবস্থাপনা সম্পাদক
আগস্ট ৯, ২০২৩ ১১:৩৬ পূর্বাহ্ণ
Link Copied!

সারাদেশের ২২ হাজার ১০১টি ভূমিহীন ও গৃহহীন পরিবারের সাথে সিলেটের গোয়াইনঘাট উপজেলার ভূমিহীন ও গৃহীন ১২৪টি পরিবারের মাঝে জমিসহ গৃহ হস্তান্তর করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। অনুষ্ঠানে গণভবন থেকে ভার্চুয়ালী ভাবে যুক্ত হয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনা গৃহহীন পরিবারের মাঝে জমিসহ গৃহ হস্তান্তর করেন। ভূমিহীন ও গৃহহীন পরিবারের মাঝে জমিসহ গৃহ হস্তান্তর উপলক্ষে গোয়াইনঘাট উপজেলা প্রশাসনের উদ্যোগে বুধবার (৯ আগস্ট) সকাল ১০ টায় গোয়াইনঘাট উপজেলা পরিষদ মিলনায়তনে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। গোয়াইনঘাট উপজেলা নির্বাহী অফিসার তাহমিলুর রহমানের সভাপতিত্বে ও সঞ্চালনায় বক্তব্য রাখেন অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) তওসিফ আহমদ, গোয়াইনঘাট উপজেলা পরিষদের চেয়ারম্যান মোহাম্মদ ফারুক আহমদ, গোয়াইনঘাট সরকারি কলেজের অধ্যক্ষ মোঃ ফজলুল হক, গোয়াইনঘাট উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মাওলানা গোলাম আম্বিয়া কয়েছ, গোয়াইনঘাট উপজেলা আওয়ামী লীগের সভাপতি মোঃ আসলাম, গোয়াইনঘাট থানার অফিসার ইনচার্জ কে এম নজরুল, গোয়াইনঘাট উপজেলা আওয়ামী লীগের (ভারপ্রাপ্ত) সাধারণ সম্পাদক ইসমাইল আলী মাস্টার প্রমুখ।
অনুষ্ঠানে অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) তওসিফ আহমদ বলেন, সরকারি উদ্যোগে দেশের সকল ভূমিহীন ও গৃহহীন পরিবারকে ভূমি ও গৃহ প্রদানের এ নজির পৃথিবীর বুকে অনন্য। এত সংখ্যক ভূমিহীন ও গৃহহীন মানুষকে জমিসহ ঘর দেওয়ার নজির পৃথিবীর আর কোথাও নেই। তিনি বলেন, ‘মুজিব শতবর্ষে একজন লোকও গৃহহীন থাকবে না’ প্রধানমন্ত্রীর এ নির্দেশনা বাস্তবায়নে আশ্রয়ণ-২ প্রকল্প এর অধীনে প্রধানমন্ত্রীর কার্যালয় সারাদেশে ভূমিহীন ও গৃহহীন পরিবারকে ২ শতাংশ জমিসহ সম্পূর্ণ সরকারি অর্থায়নে ঘর প্রদানের কার্যক্রম দ্রুত এগিয়ে চলছে। এসময় উপস্থিত ছিলেন গোয়াইনঘাট উপজেলার সহকারী কমিশনার ভূমি তানভীর হোসেন, সিলেট জেলা পরিষদ সদস্য সুবাস দাস, উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক সুভাস চন্দ্র পাল ছানা, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা শীর্ষেন্দু পুরকায়স্থ, উপজেলা আওয়ামী যুবলীগের আহবায়ক ফারুক আহমদ, পশ্চিম জাফলং ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মামুন পারভেজ, ডৌবাড়ী ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মিসবাহ উদ্দিন প্রমুখ।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।