ঢাকাশুক্রবার , ১৮ আগস্ট ২০২৩
  1. অর্থনীতি
  2. আন্তর্জাতিক
  3. ইসলাম
  4. কবিতা
  5. খেলাধুলা
  6. গোয়াইনঘাট
  7. জাতীয়
  8. জৈন্তাপুর
  9. প্রচ্ছদ
  10. প্রবাস
  11. প্রযুক্তি
  12. বাংলাদেশ
  13. বিনোদন
  14. রাজনীতি
  15. লাইফ স্টাইল
   
আজকের সর্বশেষ সবখবর

বঙ্গবন্ধু রাজনীতিতে জড়িত হয়েছিলেন দেশের মানুষের দুঃখ ঘোচানোর জন্য.. মন্ত্রী ইমরান আহমদ

Link Copied!

প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রী ইমরান আহমেদ এমপি বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বাঙালি জাতিকে ঐক্যবদ্ধ করেছেন এবং একটি স্বাধীন সার্বভৌম রাষ্ট্রের জন্ম দিয়েছেন। হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালি বঙ্গবন্ধু পাকিস্তানি শাসকদের জেল-জুলুম, নিগ্রহ-নিপীড়ন যাঁকে সদা তাড়া করে ফিরেছে, রাজনৈতিক কর্মকাণ্ডে উৎসর্গীকৃত-প্রাণ, সদাব্যস্ত সেই মহান ব্যক্তি স্বাধীনতার ৫২ বছর পরেও জীবন্ত। বঙ্গবন্ধু সর্বোতভাবে তার জীবনের প্রতিটি সময় মানুষের কল্যাণে নিবেদিত ছিলেন। সাধারণ মানুষের দুঃখ দুর্দশার অবসান ঘটাতে নিজের জীবন বিপন্ন করেছিলেন। বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান রাজনীতিতে জড়িত হয়েছিলেন দেশের মানুষের দুঃখ ঘোচানোর জন্য। কর্মী থেকে হয়েছেন জাতির পিতা। গণমানুষের প্রিয় নেতা ছিলেন তিনি। কর্মনিষ্ঠ, ধৈর্য, সংগ্রামী চেতনা, আপসহীনতা আর অসীম সাহসিকতার জন্য যুগস্রষ্টা নেতা হয়েছিলেন তিনি। পূর্ব বাংলার ইতিহাস গড়েছেন তিনি। কারাগারে বছরের পর বছর বন্দি মুজিবের বাঙালিদের স্বার্থরক্ষার প্রচেষ্টা ছিল অসামান্য।

 

 

গোয়াইনঘাট উপজেলা আওয়ামী লীগ কর্তৃক আয়োজিত বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৮ তম শাহাদাত বার্ষিকী উপলক্ষে আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্য মন্ত্রী উপরোক্ত কথাগুলো বলেন। এসময় মন্ত্রী আরও বলেন, বঙ্গবন্ধু আজ আমাদের মাঝে নেই। কিন্তু তার আদর্শ ও স্বপ্নগুলো বাস্তবায়নে আওয়ামী লীগের নেতাকর্মী-কে ঐক্যবদ্ধ ভাবে কাজ করতে হবে। বঙ্গবন্ধুর সেই স্বপ্নগুলো বাস্তবায়নে অগ্রনী ভূমিকা পালন করে যাচ্ছেন শেখ হাসিনা। বঙ্গবন্ধু পরিবারের সদস্য হিসেবে শেখ হাসিনাকে হত্যার ষড়যন্ত্র এখনও একটি গোষ্ঠী করে যাচ্ছে। ২১শে আগস্ট গ্রেনেড হামলার মত ষড়যন্ত্র রোধে এবং বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা বিনির্মানে শেখ হাসিনা সরকারের কোন বিকল্প নেই উল্লেখ করে আগামী জাতীয় সংসদ নির্বাচনে পুনরায় নৌকার মনোনীত প্রার্থী-কে ভোট দিয়ে নির্বাচিত করার আহবান জানান। শুক্রবার দুপুরে গোয়াইনঘাট উপজেলা হলরুমে উপজেলা আওয়ামী লীগের সভাপতি মোঃ আসলমের সভাপতিত্বে ও ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক ইসমাইল আলী মাস্টারের পরিচালনায় বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৮ তম শাহাদাত বার্ষিকী উপলক্ষে আলোচনা সভায় প্রধান বক্তা হিসেবে বক্তব্য রাখেন সিলেট জেলা পরিষদের চেয়ারম্যান ও জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এড.নাসির উদ্দিন খাঁন।

 

বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন সিলেট জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি ও সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান আশফাক আহমদ, গোয়াইনঘাট উপজেলা পরিষদের চেয়ারম্যান ও জেলা আওয়ামীলীগের উপদেষ্টা মো. ফারুক আহমদ, সিলেট জেলা আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক আব্বাস উদ্দিন, গোয়াইনঘাট উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি লুৎফুর রহমান লেবু, নুরুল ইসলাম, যুগ্ম সাধারণ সম্পাদক সামসুল আলম, সুভাস চন্দ্র পাল ছানা, সাংগঠনিক সম্পাদক এড. জামাল উদ্দিন, গোয়াইনঘাট উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান আফিয়া বেগম, উপজেলা মুক্তিযোদ্ধা সংসদের সাবেক কমান্ডার আব্দুল হক, উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ফরিদ আহমদ শামিম, সিলেট জেলা পরিষদের সদস্য সুবাস দাস, পূর্ব জাফলং ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো. রফিকুল ইসলাম, উপজেলা আওয়ামী লীগের কৃষি ও সমবায় বিষয়ক সম্পাদক ও ইউপি চেয়ারম্যান এম নিজাম উদ্দিন, দপ্তর সম্পাদক ও ইউপি চেয়ারম্যান মুজিবুর রহমান, সাংগঠনিক সম্পাদক ও ইউপি চেয়ারম্যান এস কামরুল হাসান আমিরুল, সদর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান গোলাম রাব্বানী সুমন, পশ্চিম আলীরগাঁও ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি অলিউল্লাহ, নন্দিরগাঁও ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আব্দুল খালেক, উপজেলা যুবলীগের আহ্বায়ক ফারুক আহমদ, উপজেলা স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক ছয়ফুল আলম আবুল, উপজেলা মুক্তিযুদ্ধা সংসদ সন্তান কমান্ডের সাধারণ সম্পাদক গোলাম সরোয়ার, উপজেলা তাতী লীগের সভাপতি দ্বিপক চক্রবর্ত্তী, গোয়াইনঘাট উপজেলা ছাত্রলীগের সভাপতি সুফিয়ান আহমেদ, সাধারণ সম্পাদক গোলাম রেজওয়ান রাজিব প্রমুখ।

এছাড়াও একই দিনে মন্ত্রী ইমরান আহমদ গোয়াইনঘাটে সমতল ভূমিতে বসবাসরত অনগ্রসর ক্ষুদ্র নৃগোষ্ঠীর আর্থসামাজিক ও জীবনমান উন্নয়নের লক্ষ্যে সমন্বিত প্রাণিসম্পদ উন্নয়ন প্রকল্পের আওতায় সুফল ভোগিদের মাঝে গবাদি পশু ও হাঁস মুরগির ঘর এবং প্রধানমন্ত্রীর কার্যালয় হতে বাস্তবায়নধীণ বিশেষ এলাকার জন্য উন্নয়ন সহায়তা কর্মসূচির আওতায় শিক্ষা উপকরণ ও বাইসাইকেল বিতরণ করে।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।