ঢাকাবৃহস্পতিবার , ৩১ আগস্ট ২০২৩
  1. অর্থনীতি
  2. আন্তর্জাতিক
  3. ইসলাম
  4. কবিতা
  5. খেলাধুলা
  6. গোয়াইনঘাট
  7. জাতীয়
  8. জৈন্তাপুর
  9. প্রচ্ছদ
  10. প্রবাস
  11. প্রযুক্তি
  12. বাংলাদেশ
  13. বিনোদন
  14. রাজনীতি
  15. লাইফ স্টাইল
   
আজকের সর্বশেষ সবখবর

জাফলংয়ে স্কুল মিল্ক ফিডিং কর্মসূচির শুভ উদ্ধোধন

নাজিম আহমেদ | বার্তা সম্পাদক
আগস্ট ৩১, ২০২৩ ৭:৫৮ অপরাহ্ণ
Link Copied!

সিলেটের গোয়াইনঘাট উপজেলার জাফলংয়ের আসামপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ে বিনামূল্যে দুধ পান করানোর পাইলট (স্কুল মিল্ক ফিডিং কর্মসূচির) শুভ উদ্ধোধন করা হয়েছে।

বৃহস্পতিবার (৩১ আগস্ট) দুপুরে উপজেলা প্রাণি সম্পদ দপ্তর ও ভেটেরিনারি হাসপাতাল’র বাস্তবায়নে শিক্ষার্থীদের মাঝে মিল্ক ফিডিং কর্মসূচির শুভ উদ্ধোধন করেন গোয়াইনঘাট উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. তাহমিলুর রহমান।উপজেলা প্রাণী সম্পদ কর্মকর্তা ডা. মো. জামাল খাঁন’র সভাপতিত্বে এ সময় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন, উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসার প্রতুল চন্দ্র সরকার।

এ সময় উপস্থিত ছিলেন, বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি মো. নুরুজ্জামান, আসামপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক মাফরোজা আক্তার, ইউপি সদস্য দৌলত খান, শাহজাহান মিয়া ও নাজমা বেগমসহ অভিভাবকবৃন্দ।এরআগে, বিদ্যালয়ের ২০জন অভিভাবক ও ৫ জন শিক্ষককে নিয়ে পুষ্টি ও পরিবেশ সচেতনতা নিয়ে প্রশিক্ষণ দেয়া হয়। বিদ্যালয়ের সকল শ্রেণির প্রত্যেক শিক্ষার্থীদের প্রকল্প হতে আইডি কার্ড দেয়া হয়।

প্রাণীসম্পদ অথিদপ্তরের অধীনে বিদ্যালয়ের শিশুদের প্রতিদিন বিনামূল্যে ২০০ মিলিলিটার করে দুধ খাওয়ানো হবে। একদিকে পুষ্টি চাহিদাপূরণ অন্যদিকে পুষ্টিবিষয়ক সচেতনতা বাড়াতে এ উদ্যোগ নিয়েছে সরকার।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।